1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পিছিয়ে পড়ার পরও জিতল জার্মানি

  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১৯৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ম্যাচের শুরুতেই জার্মানির সামনে এগিয়ে যাওয়ার মঞ্চ তৈরি হয়ে গেল। কিন্তু ভিএআরে বদলে গেল দৃশ্যপট। উল্টো পরক্ষণেই তারা খেয়ে বসল গোল। আক্রমণাত্মক ফুটবলে সে ধাক্কা কাটিয়ে কাতার বিশ্বকাপে ওঠার পথে আরেক ধাপ এগিয়ে গেল হান্স ফ্লিকের দল। হামবুর্কে শুক্রবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বে ‘জে’ গ্রুপের ম্যাচে রোমানিয়াকে ২-১ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচে জার্মানি ম্যাচের ৯ম মিনিটে পিছিয়ে পড়ে। দারুণ এক পাল্টাআক্রমণে গোলটি করেন হাজি। অবশ্য ভিএআরে সিদ্ধান্ত না বদলালে হয়তো উল্টোটাই হতো। ডি-বক্সে টিমো ভেরনার পেছন থেকে ডিফেন্ডার আন্দ্রেই বুর্কার চ্যালেঞ্জে পড়ে গেলে সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। প্রতিবাদ জানায় সফরকারীরা। এরপর দীর্ঘক্ষণ ভিএআরে দেখে সিদ্ধান্ত পাল্টান রেফারি।

এর পরের মিনিটেই চমৎকার গোলে স্বাগতিকদের স্তব্ধ করে দেন হাজি। সতীর্থের পাস ধরে ডিফেন্ডার টিলো কেরারকে এড়িয়ে ডি-বক্সে ঢোকার মুখে আরেক ডিফেন্ডার আন্টোনিও রুডিগারকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে গোলটি করেন স্কটিশ ক্লাব রেঞ্জার্সের ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ার ধাক্কা সামলে বল দখলে রেখে আক্রমণে মনোযোগী হয় জার্মানি। বারবার প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়াতে থাকে তারা। কিন্তু বিরতির আগে কাঙ্ক্ষিত জালের দেখা পায়নি তারা।

দ্বিতীয়ার্ধেও একইরকম চাপ ধরে রেখে শুরু করা জার্মানি সমতায় ফেরে ৫২তম মিনিটে। ডি-বক্সের মুখ থেকে মার্কো রয়েসের ছোট কাটব্যাক পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার জিনাব্রি। ৪ মিনিট পরই দলকে এগিয়ে নিতে পারতেন রয়েস। কিন্তু ইয়োনাস হফমানের কাটব্যাক পেয়ে ১০ গজ দূর থেকে ভলি উড়িয়ে মারেন বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড। কিছুক্ষণ পর দুই মিনিটের ব্যবধানে ভালো পজিশনে বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি ভেরনার।

প্রবল চাপ ধরে রাখার ফল মেলে ৮১তম মিনিটে। কর্নার থেকে উড়ে আসা বল হেডে লেয়ন গোরেটস্কা পাঠান পেছনে। দূরের পোস্টে থাকা মুলার অনায়াসে কাছ থেকে জয়সূচক গোলটি করেন।

সাত ম্যাচে ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে জার্মানি। নর্থ মেসিডোনিয়া ১২ পয়েন্ট নিয়ে উঠেছে দ্বিতীয় স্থানে। আর্মেনিয়াও সমান ১২ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। চার নম্বরে নেমে যাওয়ার রোমানিয়ার পয়েন্ট ১০।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..